ভাবছি বসি গিয়ে টাইম মেশিনে,
সোজা হাজির হবো শাজাহানের সামনে,
                কুর্নিশ করে তাকে বলবো "তুমি মহান"
                প্রেমের প্রতিক হবে, জানতে কি সাজাহান?
আকবরের সভায় বসে মেটাবো কৌতুহল,
INTERVIEW নেব একজনের, সে বীরবল।
              সেই দিন-ঈলাহি শাসনের দেখবো খুঁটি নাটী
              যদি কেউ করে follow, ছেড়ে লাঠা লাঠী।
বাই বাই করে যাবো চলে বাঁঙ্কারে
যেখানে হিটলার মুগ্ধ মেশিনগানের ঝঙ্কারে,
             অনেক দিনের সাধ শুধাই তাকে
            তোমার ওই মিনি গোঁফের ফাঁকে,
বসে কি কোনো মাছি? বাপরে বাপ,
মানুষ পোড়া ধোঁয়া, কালো চাপ চাপ,
              এবার তো পালাতে হবে নাকি,
              কোথায় যাবো, বলোতো দেখি?