মেশিন তুমি পারো কি নিয়ে যেতে
                      হারানো সেই ছেলেবেলায়?
রঙিন ফানুস,ডাণ্ডা গুলি আর ধানক্ষেতে,
                      উচ্ছল আনন্দ মেলায়।
সুন্দর সব স্মৃতি ভরা এক এলব্যাম
                      দেব তোমায়, দেখো খুলে
অনন্ত খুশির স্রোতে ভেসে যেতাম,
                      গাইতাম গান সব ভুলে।
ছিল না গাড়ি,ছোট্ট বাড়ি বাগান দিয়ে ঘেরা,
                      ছিল প্রজাপতি  আর পাখির আনাগোনা,
সুড়কি রাস্তায় আধো অন্ধকারে ঘরে ফেরা,
                      জোনাকির আলোয় ঝিঁঝিঁর গান শোনা।
School টা ছিলো যেন দুষ্টূমির আখড়া
                      বই গুলো যেন সাগর প্রশান্ত,
পরীক্ষার সাথে মরণ বাঁচণ মহড়া,
                      হতাম পার, নিয়ে র্ধৈয্য অনন্ত।
কৈশোরের সেই কাজল কালো চোখ,
                       কখন গেছে হারিয়ে না বলে,
ধোঁয়াশায় ভরা সেই সব মুখ
                        নাম মুছে,হারিয়ে গেছে চলে।