আজকাল ভুতেরা ভুগছে খুব
            আসছে যাচ্ছে ধাপ ধুপ,
ওদের লেগেছে চিন্তা ভিষণ
            দিনে দিনে বাড়ছে দু্ষণ।
কেটে ফেলছে গাছ,
পুকুরে নেই মাছ,
             কমে গেছে ফাঁকা মাঠ।
না আছে গোয়াল
পোড়ো বাড়ির আকাল,
             উঠে গেছে হাঠ।
বড়ো সড়ো রাজ বাড়ি
সেদিন ছিলো ভুরি ভুরি,
নেই  খেলা লুকো চুরি।
             পিন্ডী দিতে যাছে ভুলে
             উদো নাচে বুদোর তালে,
             ভুতের শ্রাদ্ধ করছে মলে।
যা হোক ছিলো যাওয়া আসা
গঙ্গার ধারটা ছিলো খাসা,
             রাত্রে হতো পিকনিক,
ত্রিফলা লাইটে হলো ঠাসা
              ভরে গেলো দিকবিদিক।
সোঁদর বনে নিলাম বাসা
সবার মনে ছিলো আশা,
খাবো পেয়াড়া ডাঁশা ডাঁশা
               বাঘের সাথে যাবো মানুষ খেতে।
সরকারের হলো ভীমরতি
টূরিজম খুললো রাতারাতি,
                মানুষরা দলে দলে আসছে বেরাতে।
বাকি আছে ওই কবরখানা
নানান লোকের আনাগোনা,
                   ভিড় সেখানে বেজায়
বড় বড় মনিষীরা বসে,
আছে অনেক আসে পাশে
                   সাজছে রোজ ফুলে,
আমরা সব গেঁয়ো ভুত
হয়ে গেছি অদ্ভুত,
                    পরেছি খুব মুশকিলে।
জন্মে ছিলাম সাধারন,
মরাটা নয় অসাধারণ
                    ছিলো হাজার রোগ,
মরেও নেই শান্তি
শুধুই আছে ভোগান্তি,
                     আর তো আছেই র্দুভোগ।