দেশে ভালো মিললো না ঠাঁই,
রেগে মেগে ভাবলাম তাই
এবার তবে Foreign চলে যাই,
                        নিলাম তাই পাসপোর্ট ভিসা।
উড়তে উড়তে গেলাম পৌঁছে,
ষ্টাচু অফ লির্বাটির নীঁচে
ঠাঁণ্ডায় শুধু প্রাণ টা বাঁচে,
                        ভাবলাম এবার পাবো ভালোবাসা।
হায় সব চেনামুখ চারিধার,
পরানদা,তারিনি,তৈমুর আর মজুম্দার,
কবে এলি?কেমন আছে স্ংসার?
                       বাপরে ভীড় আর সাহেব ভুত।
ওরা তো গাধা ভুত,মাথা মোটা
গায়ে কাপড়ের ছিটে ফোঁটা,
মাথায় যেন শিবের জটা,
                       সবাই মিলেমিশে বিরাট কিমভুত।
Jet lag এ বেজায় ক্লান্ত
দেখে শুনে ভিষণ পরিশ্রান্ত,
চোখ মুদে চিন্তা অনন্ত,
                       আমাদের কি নেই ভবিষ্যৎ।
ভেবেছিলাম এবার জন্মে হবো সাহিব,
কিন্তু এরা তো ভিষণ গরিব
জন্মেই কিমভুতের ভিষণ করিব,
                        তাই নাকে দিলাম খৎ,
"মোদের গরব মোদের আশা
আ মরি বাংলা ভাষা,"
এইখানেতেই বাঁধবো বাসা
                         শত শত জনম ধরেই।
যমরাজ কে দিলাম  মেল,
শিঘ্রি বদলে ফেলো ভেল,
পরিবর্তন যেন হয়না ফেল
                         বাঙালি কে রাখো এদেশেই।