আমরা নতুন যুগের দুত
আমরা চঞ্চল আমরা অদ্ভুত"
আমরা মোটেই নই ভুত
                  আমাদের হয়তো হাজার খুঁত।  
আমরা আছি যৌবনে,
বাঘের ঘরে মৌবনে
সিন্ধু নদের লবনে,
                 এভারেষ্ট নিই রেষ্ট করে জুত।
আমাদের রেখো না বাদ
জগৎ্ হবে না বরবাদ,
সাথে হলে পাবে আর্শীবাদ।
                 দেশ,জাতি, নীতি ধর্ম,
ধুয়ে চলে না দেশ
না দেখে নানান বেশ
এসব এবার করো শেষ,
                 সবাই মিলে করি দেশ কর্ম।