২১শে ফেব্রুইয়ারি
    সে আসে প্রতি বছরই,
আবছা মুখ সারি সারি,
    নিয়ে অভিমান দিলো পাড়ি,
বললো আড়ি আড়ি আড়ি।


আবুল,আবদুস,রফিক,সইফুর...
বারুদের র্দপ্য করলে চুর।
রাইফেলের কালো নলে তীব্র ঝলক,
           বুলেটের সিটিতে পড়লো না পলক
রক্তের ফিনকিতে এলো নতুন ফাগুন,
       ভাই তোমরা জ্বাললে ২১শের আগুন।


বাংলার মশাল উঠলো জ্বলে দ্বীপান্তরে,
ভাষার লড়াই চললো ঘরে ঘরে,
মানলো দেশ, বিশ্ব দিলো স্বীকার
বাংলা হলো জাতিয় ভাষা,দিনটা সবার,
মা আমার,তোমার,এশিয়া থেকে আফ্রিকার,
২১শে,তোমার পরশে,অমর ভাষা বাংলার।