ভালো থেকো
    মনে রেখো
       আবার এসো।
তোমার আসা
     মিঠে ভালোবাসা
         যত্নে রেখো।
তোমার আসা
     প্রাণের ভাষা
         লেগেছিলো মধুর।
তুমি এসেছিলে
    জোয়াড়ে ভেসেছিলে
        গেলাম বহুদুর।
তুমি এসেছিলে
    ঝড় উঠেছিলো
       ঊড়েছিলো আঁচলখানি।
তুমি এসেছিলে
   চোখে জ্ব্লেছিলো
       কামনার হাত্ছানি।
তোমার যাওয়া
     কিছু পাওয়া
        রইলো কোনে।
তোমার যাওয়া
    দমকা হাওয়া
       লাগলো মনে।
তুমি এসেছিলে
    হোলী খেলেছিলে
        দেহের ত্টে।
তুমি চলে গেলে
    ছবি এঁকে গেলে
       নতুন সাদা পটে।
ভালো রেখো
   মনে থেকো
      আবার এসো।