কুস্তি,ক্রিকেট,ফুটবল,হকি বা কবাডি
টেনিস,খো খো,শুটিং কিংবা কানা মাছি
কতো রকম বলতে গেলে লাগে দাঁত কপাটি,
কিন্তু একটা খেলায় আজ শুধুই ছি ছি?
নাম কি তার? আবার কি, রাজনীতি।
ইংরাজ বলে পলিটিক্স, ট্রিকস এর মতি গতি,
নেই কোন নীতি,নেই কোন রীতি,
চলে সবাই গড় গড়িয়ে,শুধুই অধোগতি।
আজ সে আমার,কাল রহিমের,পরশু মধুর
যায় না বো্ঝা কে কার বিবি,
লুটে পুটে খাও, আমিও নেব তুই ও নিবি,
দুর্নীতি বলে নিন্দুকে,দল যাক আরও দুর।
দেশ আমাদের তরে,দশে আছি আমি,
দেশের দুর্দশায় শঙ্কিত অর্ন্তযামি।
মহান অভিনেতা,নাকি দেশের নেতা?
বদলায় রং ঘন ঘন,
গায় গান নিজের সুরে যেন নচিকেতা,
দিনে দিনে বাড়ে তার ধন,
বাড়ে তার কেতা।
ভোট এলে হাজির জান
ভোট ফুরালে বাড়ে মান,
আমিই রাজা আমিই নীতি
নাম তার রাজনীতি।