Island of Man কোথায়, তার কাহিনিতে নিবারণ বলে যে এক খাঁ সাহেব হাকিম পীড়িতদের খুব ওষুধ দিতেন রোগ সারাতে,কিন্তু তার ওষুধে অনেক রোগীকেই ভবপারে সরতে হোতো।হাকিম সা হেব ও সরতে লিভারপুলে এসে এক সরাইখানা খুললেন।কাছেই রইসম্যানের মুদিদোকান ছিলো এবং সেই দোকানের পচা আটায় হাকিম সাহেব সুস্বাদু কেক বানিয়ে সরাইখানার অতিথিদের
দিতেন,এর পর--------------


পচা আটার সুবাসে ইঁদুরের দল পেলো খোঁজ,
মহানন্দে সপরিবারে খেল ভোজ রোজ,রোজ,
           বেচারা রইসম্যানের ঘুচলো সব আরাম
           ব্যারাম না হলেও তার নিদ্রা হলো হারাম।
"হাকিম তুমি দাও না একটা দাওয়াই
যাতে ইঁদুর সব বলবে পালাই পালাই।"
            তাই শুনে হাকিম বলে "তোবা তোবা,
              বানাই না আর আমি কোনো দবা।"
রইসম্যান নিজেই বানালো এক দাওয়াই লাল তার র্ং,
তাই দেখে সব রমণীদের বদলে গেলো ঢং,
               সামনে চলে রইসম্যান,পিছনে সব ওম্যান,তরুণী,
               সুশ্রী,বিশ্রি,নর্তকী,নার্স,চাকরাণি, ম্যেথরানী,ডাইনি।
"বাঁচাও হাকিম,দাও বুদ্ধি বাতলে"
"ওষুধ করো পাচার কাউকে হাতে পেলে"
                 ছাড়ছিলো এক জাহাজ,উঠছিলো নাবিক তাতে,
                 রইস গেলো ছুটে,ওষুধ দিলো তার হাতে,
দলে দলে আসছিলো যতো সব রমণী,
সটান উঠলো গিয়ে জাহাজে,ছাড়লো তখুনি।
                 বাঁচলো রইসম্যান,রয়ে গেলো শুধু পুরুষ,
                 হাকিমের হাঁসি"আবার থেকে হবে কেঁচে গন্ডূষ।"
"এই হলো Island of man শুনলে তো কাহানি,
পাঠাতে পারো কি সেখানে শখানেক রমণী।"