আসছে হোলি,আসছে দোল
                  রঙের খেলা খেলবে সবাই
পাল্টে যাবে সবার ভোল।
                  
লাগবে লাল,লাগবে নীল
                   লাগবে সাদা,নয়তো কাদা
রেঙে যাবে খাল বিল।


বাজবে ঢোল,বাজবে ঢাক
                   নাচবে সবাই রঙিন হয়ে
থাকবে কালো শুধুই কাক।


হবে মেলা,জমবে লোক
                    মাখবে সবাই আবীর
থাকবে সাদা শুধুই বক।


রঙ বেরঙের এইযে খেলা
                    সবই মনের বাইরে
মনের কেনো লাগবে না দোলা?
                   থাকবে সে সেই তিমিরে?