দাশু পাগলা ধরেছে ভিষণ বায়না
তাকে কেউ কোথাও নিয়ে যায় না,
কি আর করি বলেছি তাকে
নিয়ে আসবো একদিন আসরে।
ছড়ার রাজা সুকুমার রায়,
ছড়িয়ে আছে মজার গল্প গাথায়,
গাঁথছি তার দু এক টা মনিমানিক্য
চেষ্টা করছি দিতে ছড়ার চাকচিক্য।
কাল আসবে পাগলা দাশু কেঁপে
ভয় নেই ধরবেনা কাউকে চেপে।
তবে মাথায় তার নানান ফন্দি,
আলাপ হলেই বুঝবে তার অভিসন্ধি।