অবাক কান্ড বনে আর নেই কোন হায়না,
লম্বা দাঁত লুকিয়ে তারা পড়ছে খাঁকী ড্রেস
বন্ধুরা বলে “গুরু যাচ্ছে না যে চেনা?
আমাদের ভুলবে নাকি শেষ মেষ,
মাঝে মাঝে হবে পিকনিক আনবো ধরে দু এক টা ছানা
খেলা ধুলা করে চিবিয়ে খাবো তাদের কে করবে মানা ??”