নিষ্পাপ!লজ্জা রাঙ্গাছিল,লাল টুকটুকে এক গোলাপ-
অসীম প্রণয় নিয়ে সাজিয়েছিল,নানাবিধ বৈচিত্র্য;
ক্ষীণ দিনের প্রহরে,একটু গন্ধ ছড়াবে চাঁদনী রাত,
দুঃখ বিলাসের উঠান মাঝে;স্বপ্ন দেখার কত বাজ।


কি নিঠুর, ফুটার আগেই,প্রণয়হীন হৃদয়ে বেজে উঠে
তীব্র বেগে প্রলয় সৃষ্টি- আহা কি পেলো; অবুঝ তৃপ্তি।


অনাবিল সুখের সাথে; চাঁদের পানে ভাবছো বসে?
এ রক্তক্ষরণ পাপড়িরগুলো শুকিয়ে শুকিয়ে যেন,
ধূলির সাথে বাস্প ধোঁয়ায় উড়ছে- ভাসছে, আহা
মর মর ধ্বণিতে প্রনয় বুঝি ভুমিকম্পনে কাঁপছে।


মৃদূ ছুঁয়া,কখনো অনুভূতি করেনি,দেওনি উষ্ণ পরশ-
দিয়েছো নয়নধাঁধানো অগ্নিয়শিখার উত্তপ্ত পুড়া সরস।


লেখার তারিখঃ ১৪/১১/১৩
===্্্=====্্্=====