তোর দুইটি নয়ন জুড়ে দেখি অগ্নিশিখা-
তুই তো জ্বলাবে পুড়াবে শুধু মৃত্যূনিশা।
পাঁচিল দম্ভে ভরেছে,ইচ্ছাটা হইছে না কাবু-
মুখতে রসোল,ঠোঁটে কি মায়া কৃষ্ণ জাদু।


স্বার্থ থাকে, ছাই উড়ে- কৈই বা ফাল্গুন
যে চিনে, সে বুঝে- জ্বলছে কত আগুন
গাঁয়ে দেখো গাঁয়ে দেখো রঙ্গীন যে ফানুষ-
ক্ষমতার নীল রঙে তোর নেই কোন হুস।


কোথায় প্রনয় নয়ন,কোথায় হৃদয় বাঁধন?
চারি ধারে খুন খুন খেলা আর দাবালন
দ্যাখো না চেয়ে হাহাকার!মধুর কি শ্লোগান
ফুটুক না! তোর আমার বসন্তের ফাল্গুন।


লেখার তারিখঃ ০৯/১০/১৩
========্্্্্্্======