মেঘ উড়ে আকাশে স্পর্শ ছুঁয়া বাতাসে
বাগান জুড়ে কত ফুল গাছের ডালে
পালে কত না পাখি তাদের সাথে আপন
মনের ভাব যদি বয় বাতায়নে প্রকাশটা
তবে কি?না হয় জলপ্রবাহের জলশ্বাস
নয়তো পাপড়ি ঝরা শো শো গন্ধের আঁচ।


এই গন্ধের রঙ হবে না ধূসর রঙ তুলির
অাকাঁ বাঁকা ফাঁকার বুকে মন্দের লাজ।
হ্যাঁ হ্যাঁ হ্যাঁ হাসির ছন্দ সুরে হিংসার
জয় গানে হ্যাঁ কি মগ্ধের বাক,কেউ বলে
পাগলা কেউ বলে ছাগলা,নিজের মাঝে কি
উল্কো ভুল্কো লঙ্কার দেখি শুধু অশুভ কান্ড।


যদি না থাকে ভাই ভাবের কোন প্রকাশ
এক রঙের জুব্বা জুড়ানো মাথায় লম্বা চুল
গজানো তাকেই বলে বাউল ভাবের উদায়
যদি না ঘটে কবি হওয়া যায়,ছন্দ মালার
রীতির নেই নীতি প্রেম পিরিতির জলে বৃক্ষ
লতা নিয়ে ভাসে চলে কোন সে ভবের হাটে।  


লেখার তারিখঃ ০৪/১১/১২  
=======্্্্্্=======