কত দিন হলো দেখিনা আর
অমাবস্যার ঐ চাঁদটা ভার;
ক্ষণ যায়- মাস যায়
গেলো রে কতটা বছর।
-শুনেছি সে নাকি এখন
পূর্ণিমার চাঁদ হয়েছে আদ্য,
কোথায় খুঁজবো কোথায় পাবো
ভাঙ্গেছে রে মনেরী বাঁধ।


পেতে চাই না পূর্ণিমার আঁচ
না হলো আঁধরে আলো উজ্জ্বল,
গগনে আছে রে তারার দল
তারি মাঝে খুঁজে নিবো
অমাবস্যার মায়াবী রঙ করা ছল।
না হয় আগের মত হিংসা করিস
ঠোঁট ভেল্টিয়ে হাসিস;
সুখের জোয়ার হয় রে তোর
সব তিথিতে,ভাটা মোর
বেদনার ব্যথাতে হয় রে ভোর।


চাই রে অমাবস্যার চাঁদ দেখতে
যদিও ফুরায় বে নিঃশ্বাস,
রইয়ে যাবে হাহাকার ভরা বিশ্বাস,
ঐখানে অমাবস্যার চাঁদ যে সাজ।


লেখার তারিখঃ ২৪/১১/১২
======্্্্্্=====