সবাই  পহেলা ফাল্গুন ও বিশ্বভালোবাসা দিবসের শুভেচ্ছা রইল


ও ঝরা পাতার বৃক্ষ ডালে ডালে
অঙ্কুরিত ইচ্ছা ডানায় রসে বসে
ও লাগল রে লাগল রে লাগল
বসন্ত ফাল্গুনের পূর্বশশীর হাওয়া।।


পাগলাপারা উম্মাদনা স্পর্শ চাওয়া
স্লিগ্ধ সৌরভে মুখরিত হৃদয় ছুঁয়া
দেখিরে ফাল্গুনের পূর্বশশীর হাওয়া।।


পুষ্পিত কল্লোল হবে কি গো পাওয়া
নাকি বিষন্ন লগ্নে উড়ন্ত ধূসর কালো
সাদৃশ্য অপ্রেমের হবে ধু ধু ধোঁয়া।।


দেখো গো চঞ্চলা পূর্বশশীর হাওয়া
সবুজ শ্যামল সোনালী রঙের মত
বয়ে চলা লজ্জাবতীর মত ভালোবাসা;


বসন্ত যৌবন রবে অমত্ব সুধা করোনা
করোনা গো মেঘলা মেঘ শ্রাবণের
ঝর্ণাধারা প্রতিক্ষণ ঝরে যাওয়া।।


লেখার তারিখঃ ০৩/০২/১৪
=================