আহা ভালোবাসা আর হিংসার সমীকরণ
অভিনয়ের দৃশ্যপট সরলরেখার এ কেমন
খুঁজি না আর তৃপ্তির নিরাসার আলিঙ্গন;


যে পথে হাঁটে দেখি শুধু বৃত্তরেখার সমকোণ
যত ভাবন্ত কথা শুনব বলে অপেক্ষায় অমরণ।
অপ্রকাশিত কথার বলি ছবিগুলো ফুটে তুলে
আনা মানে অনাকাঙ্খিত উড়া জলে ভাসা মন;


কেউ বুঝেনা স্বর্ণালী সন্ধ্যার ভালোবাসার বন্ধন
যে পূর্ণিমার জোছন্সা ঝরা হাসনাহেনার মুগ্ধ নয়ন
তবু পেলাম কই!একটা কথা বলার বইয়ের সন্ধিক্ষণ।



লেখার তারিখঃ ১৯/০২/১৪
==============