খোরশেদুল আলম


সেদিন তোমার কারণে তোমার হাতে
ফিনকি দিয়ে ঝড়েছিল লাল রক্ত,
মনেহয়েছে আমার শরীরের তাজা রক্ত
হৃদয় হল ক্ষতবিক্ষত আত্মারটানে,
যত্ন করে বেঁধেছিলাম বেন্ডেস ।
পরক্ষণেই তোমার বগলে রাখা
হিংসামাখা, শত্রুভরা অস্ত্র
নির্দয়ভাবে বসিয়ে দিলে আমার বুকে
ঠিক যেখানে থাকে আমার হৃদয়।
শর বিদ্ধ পাখির মতো ডানা ঝাপটে
লুটেপরি ধরায় ।
কি অসহ্য যন্ত্রনা
এ মৃত্যুর উচ্চ জয়োধ্বনি
পরম বন্ধুত্বের নিখাদ পুরস্কার ।
দোষতো তোমার নয় বন্ধু!
শুধু আমার কপাল মন্দ,
লুটিয়ে পড়া দেহখানা
দাঁড়াতেই পারছেনা
রিসিভারটাও ছুঁতে পারছেনা,
তাহলে জানাতে পারতাম
আমার শেষ ইচ্ছা -
বন্ধু- পৃথিবীর সমস্ত সূখ এসে
লুটে পড়ুক তোমার পায় ।