দুর্বোধ্য শব্দালঙ্কারের অবাঞ্চিত বুননে
অযাচিত উপমার উদ্ধর্ত ব্যবহারে
নিকৃত্ত বাক্যের যথেচ্ছা সজ্জায়
ভূমিষ্ঠ হয় এক অবোধ্য
                         রহস্যঘন সৃষ্টির।


বিমূর্ত সৃষ্টির উন্মাদনায় উন্মত্ত জনয়িতা
আপন মনের আত্নতৃপ্তির ঢেঁকুর
চার রঙা মলাটাবদ্ধ ছাপানো অক্ষরের
                             সুসজ্জিত বিন্যাস
যেন এক অহংকারী রাজার রাজ্য জয়ের হাসি।


অন্তর্নিহিত মর্ম উদঘাটনে কসরতরত
                                    বিদগ্ধ পাঠক
মনোগত প্রফুল্লতায় পুনঃপুন পঠনে গলদঘর্ম
অনাবিস্কৃতই রয়ে যায় যেন আদ্যোপান্ত পুরাণ
জানার সীমানায় অসীম অজানার
                               দুর্ভেদ্য প্রাচীর।