রাষ্ট্র আজকাল উঁচু জাতের দুর্বৃত্তের কবলে
ঐ দুর্বৃত্তের দল অসহায় জনগনেরই প্রতিনিধিত্ব করে
জনপ্রতিনিধির  লেবাসে মেতে উঠে লুটপাটের মহোৎসবে
উৎসবের আতিথেয়তায়  আমজনতা পরিবর্তিত হয়  
                              রক্ত মাংসের জীবন্ত কঙ্কালে ।

বিত্ত বৈভবে হয়ে উঠেন এক একজন জমিদার প্রতিমূর্তি
রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেন তারা স্বার্থসিদ্ধির হাতিয়ার রূপে
শাসনযন্ত্রের নিয়ন্ত্রণ সাধ্যমত কুক্ষিগত নিজেদের বলয়ে,
সময়ের ব্যবধানে টেনে ফেলেন  বিশাল পার্থক্যের দেয়াল
                                 বর্তমান আর অতীতের মাঝে ।


দুর্বৃত্তকে আজ প্রতিষ্ঠিত করেছেন তারা শিল্পের আসনে
আবির্ভূত  হয়েছেন এক একজন দুর্বৃত্তকলার দিকপাল রূপে
সময়ে অসময়ে তাদের মুখ নিঃসৃত বেসামাল কথন
ধারণায় বদ্ধমূল, আপ্তবাক্যের  মত  বিশ্বাস করে নেবে
                                      বাংলার অতি আহম্মক (!) জনগণ ।


নীতিহীন ,পরজীবি রাজনীতিকদের অজানা থাকার কথা নয়
দেশের জনগণ বোকার রাজ্যের অচ্ছুত বাসিন্দা নয়,
তাঁরা  স্বশিক্ষিত , রাজনৈতিক সচেতন, প্রতিবাদী এবং  ক্ষমাপরায়ণ
তাই ভুলে গেলে হবে চরম ভুল, উপযুক্ত সময়ে
                                    উপযুক্ত সিদ্ধান্তে  সিদ্ধহস্ত  জনগণ ।