সাহিত্য , মনোজগতের সৃজনশীলতার
                             এক মাধুর্য কর্ম
প্রগাঢ় চিন্তাশীলনের সুসজ্জিত বিন্যাসের
                                 এক অপূর্ব প্রকাশ
চিন্তার নির্মলতায়,প্রকাশের স্বাতন্ত্র্যতায় আবিষ্ট                          
                                     এক ভিন্ন ব্যঞ্জনা
সাহিত্যগুনের সন্নিবেশনের আপেক্ষিকতায় প্রাপ্ত
                                এক প্রকর্ষ মাত্রা ।