খুবলে খুবলে খাচ্ছে একটি কুকুর,রাস্তায় মরে পড়ে থাকা
আর একটি কুকুরের নাড়িভুড়ি  মাংশ।
আঁতকে উঠা বিভত্স দৃশ্য হলেও এ আত্ম বিকৃতি নয় কিংবা অসুস্থতা,
এরা হল  ক্ষুধায় বেহুঁশ সমাজের অবচেতন অংশ।
তোমরা হাসছ? অবাক লাগে?
আধমরা অসুস্থ সন্তানের মাঝে বসে,কিভাবে অট্ট হাসি জাগে?
অসহায় জাতির বোঝা কাঁধে নিয়ে আমাদের নেতাদের হাসি মুখ ,
মনে করিয়ে দেয় ঐ কুকুরের মাংশ উত্সবের বিকৃত সুখ।
(-----15/12/2012)