একদিন হঠাৎ ঝড়ে ...
(আমার দক্ষিণের জানালার ধারে,
যে দেবদারু কথা বলত চুপিসারে,
পাশের বাড়ির জলপাইয়ের সাথে,
জানালা খুলে দেখতাম কোন কোন প্রভাতে।)

একদিন হঠাৎ ঝড়ে,
আমার জানালায় আছড়ে পড়ে,
শুধালো, "আছেন কেমন? "
উত্তর দেইনি কোন। শুধু সে জানালা খোলাই রইলো সারা জীবন।


আবারো ঝড় যদি আসে কখন।