চোর মেরে বাহাদুর! - যদি বা সুযোগ আসে।
এমন কিছুর সদ্ব্যবহার, কর এক নি:শ্বাসে।
বাহুবল টাও পরিক্ষা কর, মরচে ধরেছে কিনা!
মুষ্টি পাকিয়ে শক্ত করে,মারো বরাবর সিনা।
গলার জোরটাও শানিয়ে নাও,খিস্তি খানিক আউড়িয়ে।
এমন সুযোগ যেন হেলায় না হারায় যারা আমরা লড়িয়ে।
যারা কভু চিনতো না আমায় আজি তো মহা সুযোগ।
সাহস আমার কত আছে, প্রমান করব সবল নিরোগ।


তাইতো আজ উত্তাল জনতা ফাটছে রাগে গরগর।
ফিনকি দিয়ে রক্ত বেরুলে, বাহবায় মত্ত জোয়ার।
অন্যায় রোধে এমন প্রতিরোধ ,দরকারই তো বটে।
চোরের উপর চড়াও হয়েছি ,আমরা সবাই জোটে।
দেখে আমি ভাবি আড়ালে,আহারে পালোয়ান!
চোখের সামনে ধর্ষন হলেও,ঘাড় গুজে কোথায় পালান?
কোথায় থাকে বাহুবল আর বুদ্ধি ভাষার ঝলক?
জানো তো সংখ্যা অত্যাচারী কজন আর অত্যাচারীত কত লোক?


কলা জুতা চোর আর যারা ছিচকে চোর,
মেরে যদি ফেল এদের কমবে কিছু বড়জোর।
কিন্তু যারা পুকুর চুরি ,করছে দিবারাত্রী ধরে,
এদের বিরুদ্ধে শ্লোগান তোমাদের, গলার ভিতর কেমনে মরে? ্