আমারই দ্বারে ...
যেদিন সে বলল এসে
ভালবাসি তোমায়,
লাজুক হেসে,
আঁখি যুগল নামায়,
শুধালো  আমায়,
"ভালোবাসো কিনা আমারে।"
হাসলাম আমি
চাহিলাম ঐ মুখখানি পরে
.....
কোন জবাব দেয়নি তাহারে।


যেদিন শুনলাম,
পালিয়েছে ভোরে
কাহারো হাত ধরে।
সেদিনও হেসেছিলাম ....
ভালো বাসি কিনা তাহারে ....
সে জবাব দেয়নি কাহারেও।