ঐ যে আমার মা, খোদার সৃষ্ট নারী।
কেন তার পাষবিক চিৎকারে, আকাশ বাতাস ভারি?
ঐযে আমার বোন, ভাইয়ের স্নেহে ঢাকা।'
কেন তার শংকিত জীবন, বন্দী ঘরে থাকা?
কি কারনে হন্যে সবাই, রাত্রদিন খোজে?


নারায়ন সাধু (ধরা পড়েনি)বলছে চক্ষু বুজে।
বন্ধ কর! বন্ধ কর!.......তারই শ্লোগান শুনি।
ফাঁসিতে ঝুলাও!বিচার কর!.....চাই এক্ষুনি।


ধর্ষণ হলে পেপারে আসে
রসালো শিরোনাম।
চোখের ধর্ষণ, লালা বর্ষণ পায় না তার দাম।
লজ্জা পেয়ে মাথা নোয়ায়, আমার কারো বোন।
লজ্জাছাড়া আর কি আছে! বেদনা ভরা মন।
আড়ালে আমি কাঁদি আর কুঁচকে ভাবি কপাল!
করছে যারা এমন কান্ড ওরা কি, হায়েনার পাল?
(............চলবে)