ক্ষুধার্ত বীরের সামনে দিয়ে রসগোল্লার থালা,
বারেবার আনা নেওয়া হলে টিকবে কি আদর্শের তালা?
ক্ষুধার্ত কেন?  বালেগ হলেও দাওনা বিয়ে তারে।
আর বীর হলো শক্তি সামর্থ্য ক্ষমতার বিচারে।
রসগোল্লা মানে- অশ্লীল সাংস্কৃতি, খোলামেলা চলা।
তবে কেন কেউ আক্রান্ত হবেনা যাবে কি এমন বলা?


(যুক্তি খন্ডন :)
বলবে হয়ত পশ্চিমা বিশ্বে হচ্ছে কি এমন?
হচ্ছে কিনা বলব কি করে,দেখেছে গিয়ে কজন?
তারপরও বলো যদি, হচ্ছে না জোর গলায়
আরে ভাই! ওদের টানছ কেন, আছি তো বাংলায়।


(ফিরে দেখা)


আমরা তো অর্ধেক শয়তান ,অর্ধেক ধার্মিক সমস্যা তো এথা।
হতে পারিনা পুরো শয়তান ফেলতে পারিনা ধর্ম, প্রথা।
পশ্চিমা বলে পেশ করছ যাদের উদাহরণ
ওরা হয় পুর্ন শয়তান, পূর্ণ ধার্মিক, নয় অন্য ধরন।
তাইতো ওদের গোল বাধে কম, যা ইচ্ছা করে তারা।
ইচ্ছা হলেই পাল্টায় প্রেমিক ,স্বামী স্ত্রী আর যারা।
হাজার টা যৌন বন্ধু থাকলেও হয়না কোন দোষ।
আমার দেশে অধিক বিয়ে করলে, কুসংস্কার করে ফোঁস।


(পরিসমাপ্তি)
আমার দেশে সমাজ আছে ব্যবস্থা আছে, আছে ধর্ম -প্রথা।
চাহিদা কোথায় দোষ করল,খাটায় না কেউ মাথা!