আমি এক নামজাদা কবি ...
সাদা খাতা ভরে তুলি
বেদনা গাথায়!
অব্যক্ত আমার ছবি
কলমের আঁচড়ে ভুলি
রজনী কাটাই


তোমরা দাও সবে
উচ্ছসিত করতালি
মোর সিক্ত কবিতায়
তারে বড় প্রাপ্তি ভাবি
ভরিয়ে নিই অঞ্জলি
ব্যথার বাহবায়!


আমি এক নামজাদা কবি!!


(কবিতা টি কবি নজরুল কে উৎসর্গীকৃত)