চাঁদ আর পৃথিবীর মতই আমরা
আমাদের দূরত্ব!
কাছাকাছি এলেই হবো অস্তিত্ব হারা
ধ্বংস অনিবার্য সত্য।


চাঁদ আর পৃথিবীর মতোই আমরা
আমাদের সম্পর্ক!
যত দূরে থাকি তবু ভালবাসায় ভরা,
বাঁধনে পরিপক্ক।


চাঁদ আর পৃথিবীর মতই আমরা
পরষ্পরে আবর্তিত!
দুজনের আছে চলার আপন ধারা
দুজনার চির পরিচিত।


(উৎসর্গঃ  ডাঃ রিজভী ,
বন্ধু বড় ভাইয়েষু)