i)
গহীন মিছে নিয়ে বেঁচে আছি,
স্বচ্ছ সত্যটাকে করেছি গোঁপন।
সত্য-অসত্যের দো'টানার মঞ্চে
মর্মাহত ভেতরটা করেছি দাফন।।


ii)
বিশ্বাস যেখানে বিষাক্ত হয়ে দুলছে
সেখানে ভালবাসার সুর বোনে সাধ্য কার?
অবিশ্বাসের ছোঁয়ায় ধারালো আঁচড়,
ক্ষত-বিক্ষত ভালবাসা হয়ে আছে চুরমার ।।


iii)
হয়তো আমারই ভুল ছিল অথবা তোমার,
হয়তোবা তোমার-আমার দু'জনার।
থাক না, কি হবে এই হয়তো সমাচারে?
তুমি-আমিতে মিশে যাক সব এই বাহুডোরে।।


iv)
হে অভ্যন্তরীণ সকল হা-হুতাশ,
আজ আর নোনা বুদবুদানি তৈরী কর না।
কিছুটা অবকাশ যাপন কর এবার,
লেপ্টে থাকুক কালের দেয়ালে আছে যত ভাবনা।।