আমার আমিকে আজও পারিনি যে চিনতে!
পায়নি খুঁজে আজও আমার আমিত্বটাকে।
তাইতো খুঁজে ফিরি বারেবারে;
প্রতিক্ষণে দাঁড়ে-দাঁড়ে,
আমার আমিত্বের সুখ পাওয়ার অতৃপ্ত বাসনায়।।


হয়তো পাব একদিন আমার এই আমিত্বের স্বাদ,
হয়তো আমার আকাশে নয়;
অন্য কারো আকাশের বিস্তৃত নীলিমায়।
যেখানে থাকবে শুধুই আমার আমিত্বের টান,
মিশে যাবে ঐ আকাশের নীল আমার আমিত্বের মায়ায় ।।


হয়তো তুমি, তুমি এবং শুধুই তুমি এসে-
ভালবেসে কাছে টেনে নেবে আমার এই আমিত্বটাকেই।
আমিও পাব হয়তো আমার আমিত্বের অমৃত সুখ;
তোমাতেই একান্ত তোমাতেই ... ।।


রচনাকাল
১৪/০২/২০০৯