কিছু রাত কেমন যেন !
অদেখা ভুবনের মত চাঁদ তারাদের দেখা নেই- নেই জোৎস্নাস্নান;
আছে শুধুই আঁধার জলে মাখামাখি এক টুকরো আকাশ,
যেথা নিমজ্জিত অমাবস্যার গহীনতম গ্রাস ...


কিছু রাত এমন কেন?
অস্ফুট হাহাকারে মিশে থাকা কালো কালো দাগ,
জমে থাকা আঁধারে নিশ্চুপ বেদনাদের পায়চারীর খেলা,
আর লুকিয়ে রাখা প্রদীপের অনবদ্য দীর্ঘশ্বাস?


২৫/০৪/২০১৪