সংসারের শুরুতে লাল শাড়ী রঙিন মন
বহুদিনের রঙিনতায় বাতাস লেগে
মনের কার্নিশ ঘেঁষে বয়ে গেছে হোয়াং হো
একই ধারার দিন রাতের খেলায়
কোন দাগ নেই তাতে, হয়েছে দাগী
সংসার শ্রমিকের সুরে সুরে মন মাতে
আপন মনে জমে কয়লা খনি
ভুল মানুষ...
ভুল সংসার...
ভুল মন...
জেনেও...
লাল টিপ ছাই রং শাড়ীতে
নীল-সাদা আকাশে উড়িয়েছো ঘুড়ি


বহুদিন পর জেনেছি সংসার সাজিয়েছো
নিজেকে সাজও নি...