সে আমার অনেক সাধের সাধনা
সে যে এসেছে আমারই জীবনে
কত স্বপন কত সাধনা নিয়ে
সে আমার ব্যথার সাথী বেদনা বন্ধু
আমার দুঃখের ভরসা হাসির উৎস


সে আমার আনন্দের ঝরনা রাতের আলো
                                  দিনের সূর্য
তাঁকে ভুলি কেমনে বল মোর বন্ধু
তার ন্যায় প্রিয় আমি দেখিনি আর
এমন প্রিয় কোথাও পাব না জানি
তবুও আশায় কাটিয়ে দিব জানি
আমার জীবনের বাকী সময় খানি ।