আমার মনের বীণা তারহীনা
বাজে কেবল আপন মনে
সে সুর পায় না কেউ শুনিতে
পারে না তো কেউ জানিতে,
বাজে সদাই নীরবে নীরবে
কে বুঝিবে এ সুর কত করুণ।


কতটুকু ব্যথা জড়ানো
এ ব্যথা যায় না ভুলা,
যায় না ভুলা ওগো নিঠুর
এ সুর দেহ মন পুড়ে ছাই হয়ে যায়।
রচনাকালঃ১৯৬৮