তখন ৪র্থ শ্রেণীতে পড়ি কেবল একটা একা নিবাস থেকে মা ,বাবার সাথে থাকা শুরু করেছি। হোস্টেল ভাল লাগতো না,তাই চলে এলাম।একা একা সেই দিন গুলো। এক সময়
নিজেকে সবচাইতে নীরিহ পোকার মত মনে হত। একটা আপন জগত যা একটা রুম,আমি কিছু সহপাঠি।আশকোনা ,উত্তরার কাছে ,সেখানে ,,,৫ম শ্রেণিতে ভর্তি হলাম।
বাবার একটা ডাইরি পেলাম।দেখি সেখানে
অনেক কিছুই লেখা ,পড়লাম। তারপর একদিন একটা ডাইরি পেলাম,ফ্রি বলা যায়।
সেই সময় কিছু কিশোর কণ্ঠ পড়তাম।কবিতার প্রতি
একটা অজানা আসক্তি আসতে লাগলো। অজানা প্রেম ,অজানা একাকি এক জগত,
অজান্তেই তৈরি হল ।কেন জানি
খুব ইচ্ছা হল কিছু লিখে রাখি।কি লেখা যায় ?নিজের কথা ,মনের কথা।
কি চায় সে? কাজী নজরুল ইসলাম
,একজন স্বপ্ন হয়েই চোখে ভাসল।
একদিন একটা ছড়া লেখলাম । দেখি মনের কথা লেখার এটাই উত্তম মাধ্যম।
২০০৭ ভালুকা ,ময়মনসিংহ, ।
ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয় ,এ
আমার স্যার প্রিয় স্যার একটা বই হাতে দিলো। স্যারের লেখা । এতদিনে বেশ ৩,৪ টক ডাইরি বাসায় জমা ইচ্ছা মত লেখি, যা তা লেখি,,,,,,,,,
এটাই আমার জগত।
তবে এইটুকু জানি ভুল না শুদ্ধ জানি না ।
কবিতা লেখিনি ,কোন মহান সৃষ্টি নেই।
তবে আমার জীবন কে যে হালকা , পরিস্কার ,
চিন্তা মুক্ত রাখে সে কেউ নয় ,,
এই কলম ।
একটা কলম ।।।
••••••••©ç
আমি জানি কে কি বলে, কি শোনে , কেন বলে , এটা বুঝিনি ,।কারন একা একটা কিশোর জীবন এর চাইতে বেশি কি ভাববে?
এটাই
বাস্তব । কত কথা বলে লাভ কি ? যে সব সময় আপনার কাছে থাকে ,কথা বুঝে তার কদর করা উচিত। সেখানে কে কি বলল
,কি ভাবল সেটা বিষয় নয়। সেই জন্ম
লগ্ন দেখিনি ,তবে নিজের শৈশবে
নিজের একটা নতুন জন্ম দেখেছি। ভুলিনি
কোন কিছু।{[ একদিন স্যার একথা বলেছিল
,মন খারাপ,?একটা গাছের কাছে যাও ,
সব বলে আস,যা ইচ্ছা করে ।তবে আমি
কালি ,কলম ,খাতা নিয়েছি।}]]] এটা হল
হামিদ পাঠান স্যারের কথা। আমিও শুনেছি,গ্রহন করেছি। মানুষ কারো চিন্তাকে
চেতনাকে কেয়ার করে না ।
ফেসবুক আর এখানে তাই দেখলাম।
শুধু লাইক ,কম্যান্ট। থাক
আসল কথা হল আমি সেলিব্রেটি হতে চাই না।
থাকবো প্রিয় বন্ধুকে নিয়ে ।
সে কলম।
এই হল পৃথিবী ,ওটা ভাবনা ।এমন ছক করিনি ।ছকে আঁকা হলে ভাল হত । তবে আজ খুব সুখে থাকি ,।
ভবিষ্যৎ যে দিবে,সে আমাকে সেই
সুখ দিয়াছে।


এখন রাত জাগি ,তবে সেই আমি এখন একা
নই, একজন কেউ এই মানুষকে
একা রাখে না। সে আমার  শক্তির
,প্রেমের অনন্য প্রতীক।
কি বলে করবো  এ আয়োজন ,