আমি তোকে ভালোবাসি বলতেই
ছট করে মেঘের
দলে ডুবে গিয়েই
বৃষ্টি হয়ে ছুঁয়ে দিলি আমায়!
ধুম
করে চলে এলি পূবালী হাওয়ায়।
একটু থাম বলছি!
ভিজে গেলো গায়ের
বসন!
ক্ষনিকেই
আমাকে সিক্ত
করে দিলি
আমি শিহরিত
অপূর্ব তোর গায়ের
মৃসন!
কত
ছলে ডলে ডলে!
চারিদিকে তুমুল
তোর জয়ো সুরে
বৃক্ষ পাতা ঘাসের
দলবল
নৃত্য
করে কটি দোলে তোর
তালে!
রঙিলা শৈবালীনি ফুলে তোর
ছলে!।
আমি তোকে ভালোবাসি বলতেই
আকাশ আর
মাটি ছুঁই ছুঁই!
এত ভালোবাসার
ভারে হৃদয়ে থই থই!
আয় তোকেও
রাঙিয়ে দিই
এই
বলে সন্ধ্যা থেকে নিয়ে এলি
রাতের সহস্র
তারার দল
তুই আমাকে এত
ভালোবাসিস
বলতেই
বলে দিলি আমি শুধুই
প্রভাতের উষা!
ভালোবাসি প্রভাত
আমিও
তোকে ভালোবাসি উষা।
রচনাকাল
০৮-০৪-২০১৪
সময়-৫.৩০ ভোর।