মামার বাড়ী গিয়াছলাম
সেদিন দুপুর বেলা
সবার সাথে মজা করে
খেলেছিলাম অনেক খেলা
হাডুডু আর বউচি খেলতে
কিরিনি তো ভুল
মামাত বোন রুবির একবার
ছিড়েছিলাম চুল।
এই কাহিনী শুনে মামা
ডাকল আমার কাছে
এক হাত দিয়ে চুল ধরে মোর
মারলো চড় কোশে।
চড় খেয়ে কি করিব
ভেবে না পাই কুল
সেই কথাটি মনে হলে
চোখে দেখি সর্সর ফুল।