গার্মেন্স থেকে কিনে দিলাম
হরেক রকম জামদানী
আমার কাছে এই গুলি
হিরার চেয়ে দামী।
মনোহরী দোকান থেকে
কিনেছি যে লিপিসিটক
স্নো পাউডার আয়না সাবান
আরো কিনেছি টিপ।
জুয়েলারীতে বায়না দিলাম
নানা রকম গয়না
তবু আমার পরান পাখির
মনটা যেন সয়না।
লাইব্রেরী থেকে কিনে দিলাম
নানান গাল্পের বই
হোটেল থেকে খাওয়ালাম
মাংশ ভাত আর দই।
এ সব কিছু করতে আমার
হয়ে গেছে দেরী
এ ছাড়াও গিন্নির বায়না শুনে
আমি লাজে মরি।