টবের ফুলগুলি শুকিয়ে গেছে
অনেক দিন জল পড়ে নি
অবেহলা করেই জল দেয় নি বুয়া
এ জন্য অবশ্য বুবুর হাতে খুনতি দিয়ে পিটুনিও খেয়েছে
বাড়ীর সবার আনন্দও আজ শুকিয়ে গেছে গাছ গুলোর মত
কি জানি কি কারনে
চারিদিকে শুধু হাহাকার
কাক আর শকুন গুলো ডানা ঝাপটায়
কাকের ডাক মনে হয় আরো কর্কশ
জানি না কি দুঃসংবাদ নিয়ে আসে
ময়না বুবুও আর আসে না
ও নাকি আর আগের মত নেই
ওর সেই নাদুস নুদুস চেহারাটা নেই
শুকিয়ে হালকা হয়ে গেছে
আসে পাসের ভারি বাতাস
আজ ওকে লেপটে ধরেছে
বুবু আমাদের বাড়ীতে আসলে
নিজ হাতে ঐ টবে জল দিত
শুকেনা টেবর ফুেলর মত
মানুষের জীবন
আরও কর্কশ আরও ভারি।