রাজনীতিতে নীতি নেই
আছে মিথ্যার ফুল ঝুরি
অনিয়ম আর দুর্নীতি করে
করছে টাকা কাড়ি কাড়ি।
একদল করে অন্য দলকে
মিথ্যার সব অপলাপ
এই কারনে বুক চাপড়িয়ে
জনগন করছে বিলাপ।
দ্রব্য মূল্যর উদ্ধগতিতে
আমরা আজ দিশেহারা
নেতারা সবাই মঞ্চ-এ উঠে
ভাষন দেয় মাতোয়ারা।
দ্রব্য মূল্যর দাম বাড়ে নি
আছে সবই স্থিতিশীল
দেশের মানুষ খেয়ে পরে
সুখে আছে নিশ্চল।
আমরা জানি বাজারে গেলে
মাথা দিয়ে ঝরে ঘাম
সব জিনিসেরই দাম শুনে তাই
করছি শুধু ডানে বাম ।