মৃত্যু সবার অবধারিত
অতঃপর আমরা ভাবি না ।
পাপ কাজ করেই চলেছি ।
উপর ওলাকে ভুলে যায় ।
তার আদেশ উপদেশ মানি না ।
গায়ের জোরে কি সব হয় ?
বিবেক বোধ ধ্বংশ করেছি ।
মনে করি ইহ জীবনই সব ।
ন্যায় অন্যায় মানি না ।
আমাদের জন্যই সমাজটা তলিয়ে যাচ্ছ ।
শুধরানোর কেউ নেই ।
অনুসুচনাও হয় না ।
পাপে পাপে ভারি হচ্ছে বাতাস ।
তলিয়ে যাচ্ছে সমাজ
নিঃশেষ হয়ে যাচ্ছি আমরা
তবুও মোহ পিছু ছাড়ে না ।
প্রতিটি ক্ষনে ভাবা উচিৎ
মৃত্যু আমাদের হবেই ।