দোষ করে কেউ হয় না দোষী
বিনা দোষে কেউ দোষী হয়।
নীরব রাতের বোবা কান্না
মুখটি বুজ়ে সবই সয়।।
বুক ভরা ব্যথা নিয়ে কেউ
শোনায় খুশির গান...
অসত পাত্রে করে সবাই
রাশি রাশি দান।
বুকের মাঝে কি যে ব্যথা
কেউ তো বোঝে না,
চটকদারি রং না হ লে
কেউ তো মানে না।।
এ সব আমার নয় বানানো
এ তো সমাজ়ের ছায়া
তাই তো বুঝি প্রতি নিয়ত হারাচ্ছে মায়া।।