মন ক্যামেরায় তুলে তোমার ছবি
রেখেছি তারে মনের এ্যাল্বামে।
আনিতে চাহিনা তারে লোকালয়ে
বাধিয়ে রঙ্গীন কোন ফোটো ফ্রেমে।।
তোমায় বেসেছি ভাল তুমি তাতো জ়ান না-
ছিলনা সেথায় কোন কামনা বাসনা,
মনেরই রসনারে করিয়ে বিদায় হায়
ডেকেছি তোমায় আমি কতনা নামে।।
মনেরই রানী হয়ে থাকবে তুমি,
কইবে না কোন কথা কইব আমি;
আমার জ়ীবনে শুধু তুমিই দামী
জ়ানবেনা কোন জ়নে এই ভুবনে।।
অস্তাচলের বেলা ঘনাবে যখন
তোমার স্মৃতির বাতি জ়লবে তখন;
সে আলোয় পাড়ী দেব এ মহা ভুবন
আশা রবে পাব ফিরে পর জ়নমে।।