তোমার সুর ও বানি
বানালো প্রনোয়িনী;
তুমি যে সুরের ও খনি।
ছন্দের বন্যায় চুম্বন পায়,
উন্মাদ সংগীত কাদায় আমায়-
জীবনে হিল্লোল তোলে খুশির রোল
তুমি চঞ্চলা বালিকার নয়ণমনি।।
দাও খুলে দাও দ্দার নাও টেনে বুকে
ছন্দ সুরের পালা যাক সব চুকে,
দ্দারে এসে নাড় কড়া,সাথে সাথে দিই সাড়া
ধরো এসে ধরো মোর দু হাতখানি।।