পোশাক টা কি এখন পড়তেই হবে?
এখনই কি ফিরে যেতে হবে?
আর একটুকু সময় কি কাছে পাব না?
এই কথা গুলো না হয় আর নাই বললাম।


অজুহাতে তোমার হাত ধরব না।
পাশে হাঁটবার সময় গায়ে গা লাগাব না।
আর তোমাকে এলোকেশী করব না।
কথা দিচ্ছি, গুলো না হয় আর নাই করলাম।


তপ্ত রোদে তোমার পাশে,
গোধূলিতে ঝিলের পাশে,
মধ্য রাত ফোনের ওপাশে,
না হয় আর নাই থাকলাম।


শুধু তুমি একবার, একবার বল!
কি ভেবেছ?
বলব, বল না ভালবাসি?
না না, এতটা চাই না।


আমার জন্য আর মাকড়শা তাড়াতে হবে না।
পাশে বসে চাঁদ দেখতে হবে না।
আমার জন্য না খেয়ে, বসে থাকতে হবে না।


শুধু একটিবার উত্তর দাও;
ভুলে যাবে না তো আমাকে?


কথা দিচ্ছি,
ওই একলা আধার পথ ধরে,
তোমার কিছু স্মৃতি নিয়ে।
একটুকু নিন্দুক গড়া ভালবাসা,
আর তোমার সব বিরক্তির বোঝা নিয়ে।
চলে যাব চিরদিনের তরে
অন্য কোন দেশে।