এই হাতে একবার রাখো যদি হাত,
ভুলে যাবো সবটুকু গোপন আঘাত।


এই আছো এই নেই— হয়েছো উধাও
আনমনা দোলাটুকু আমাকে বুঝাও।


চোখ যদি কথা বলে থাকে না তো হুঁশ
স্বপ্নীল আয়োজনে
বাঁচবার প্রয়োজনে—
সবারইতো হতে হয় কিছুটা বেহুঁশ!