পুরনো স্মৃতিতে ডুবে আমায় ডেকো না আর,
ভুলে গেছি আমি আমার পুরনো দুয়ার |
কাঁটা ঘেরা পথেই এখন আমার আনন্দ,
ভোলায় না আমায়  এখন আর  গোলাপের গন্ধ |
কাব্যিক প্রেম আর ভালো লাগে না শুনে,
লাগে না ভালো তার আসায় দিন গুণে |
শুনেছি,যায় না রোখা প্রভাতের সূর্যকে,
তার ই মতো উচ্চশীর,রুখবে কে মোরে?
ভয়  লাগে না আর  রাতের অন্ধকার,
মনের আলো  তে এখন  দুচোখ ভরা আমার,
পুরো আকাশ এখন আমার মনের ঠিকানা,
ঘরের কোণে বসে, যে ছিলো এসব থেকে অজানা |
সুরের ঝংকার পাঠিয়ো না আর মোর কানে,
চলেছি এখন আমি দুর্গম পথের পানে |
বেঁধোনা আমারে  আর চাঁদের আলোর মায়াতে,
যাত্রা  শুরু এখন মোর সূর্যের পথে |
পুড়ি যদি,যাক পুড়ে ,নস্বর এই শরীর ,
ফিনিক্স্ হয়ে যাবো আবার সেথায়,গড়তে মোর নীড় ||