সঞ্চারিত পুঞ্জমেঘে
                        কুঞ্জে করি ত্বরা,
ত্বরিৎ বেগে হাটেন তিনি
                         হস্তে ছত্র ধরা।


বর্ষাভিজে পুলক বাবুর
                         কন্ঠে ভারী দায়,
খক খকিয়ে কাশেন তিনি
                        পড়েন জ্বরে হায়।


অপিস টপিস বন্ধ করে
                       রুমাল চেপে নাকে,
বৃষ্টি ভিজে জেরবার এ
                        পড়েন দূর্বিপাকে।


ওষুধ টষুধ খেয়ে পুলক
                       হলেন নিরাময়,
টনিক টা ঠিক দিও ডাক্তার
                      মোক্তার বাবু কয়।


ডেঙ্গু টেঙ্গু নয়তো এটা
                      যেটা আমার ভয়,
এইনা বলে পুলক বাবু,
                     ডাক্তার কে শুধায়।


কি হবে কি  বলে   পুন
                     ডাক্তার বলে শুনো,
এ আবার কি নতুন ব্যামো
                    'ম্যানিয়া' কয় জেনো।


কিছু লোকে মিথ্যা ভয়ে
                    রোগ রোগ শুধু করে,
পুলক বাবু সেই দলেতে
                    মিথ্যে ভয়ে মরে।


অত শত চিন্তা বৃথা
                   যদি জীবন যায়,
বদ্যির বড়ি খেলেও মৃত্যু
                   আসবে নিশ্চয়।


তবে কেন ভয়ে মরি
                   শুধু শুধু চিন্তা করি,
যম যদি দম কাড়ে তবে
                  ওপার দেবো পাড়ি।